বাহুবলির নায়ক প্রভাসের আত্মত্যাগ






ভারতের সর্বকালের সেরা ব্যবসাসফল ছবি এস এস রাজমৌলির ‘বাহুবলি ২ : দ্য কনক্লুশন’। কিন্তু এই ‘বাহুবলি’ করতে গিয়েই প্রবল অর্থকষ্টে ভুগেছেন প্রভাস। ত্যাগও স্বীকার করতে হয়েছে অনেক। একসময় তার হাতে কার্যত অর্থই ছিল না! জি নিউজকে একথা জানিয়েছেন পরিচালক নিজেই।

 

রাজমৌলি জানিয়েছেন, বাহুবলির আগেও প্রভাসের তিনটি ছবি হিট ছিল। তাই অনেক প্রযোজকই বিগ বাজেটের ছবি নিয়ে তার পেছনে পড়েছিলেন। কিন্তু নিজেকে ‘ফোকাসড’ রাখতে প্রভাস সবাইকেই ফিরিয়ে দেন।

 

এমনকি ‘বাহুবলি’র জন্য কোনো পারিশ্রমিকও ‘দাবি’ করেননি তিনি। গত পাঁচ বছর ধরে নিজেকে উজাড় করে কেবল ‘বাহুবলি’কেই দিয়ে গেছেন প্রভাস। এজন্য তাকে একসময় প্রচণ্ড অর্থ কষ্টেও ভুগতে হয়েছে।

 

পাশাপাশি ‘বাহুবলি’ করার জন্য ছেড়ে দিয়েছেন ১৮ কোটি টাকার বিজ্ঞাপন! বিভিন্ন জামা-কাপড়, জুতার ব্র্যান্ডের থেকেও তার কাছে বিশাল অঙ্কের এনডোর্সমেন্ট অফার আসে। কিন্তু মনোযোগে বিঘ্ন ঘটার আশঙ্কায় সেসবের দিকে ফিরেও তাকাননি তিনি।

 

মূলত প্রভাসের এই আত্মত্যাগের কারণেই সফলতাটাও এসেছে মধুর। বলিউডে হাজারির ক্লাব খোলার ঈর্ষণীয় সাফল্য ইতিহাস সৃষ্টি করেছে। বাহুবলির কারণে হলিউডেও অফারও পেয়েছেন তিনি।

Be the first to comment

Leave a Reply